ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানুষের সমস্যা জানা ও সমাধানের চেষ্টা করি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
মানুষের সমস্যা জানা ও সমাধানের চেষ্টা করি সংসদে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি- পিআইডি

জাতীয় সংসদ ভবন থেকে: মানুষের সমস্যা জানার ও তা সমাধানের চেষ্টা করি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর যানজট নিরসন এবং গণপরিবহনের সমস্যা সমাধানে বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশিদ ও মুজিবুল হক চুন্নুর পৃথক পৃথক সম্পূরক প্রশ্নের উত্তরে এ কথা জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, রাজনীতি করি মানুষের জন্য।

মানুষের সমস্যা কি তা জানার চেষ্টা করি এবং সমস্যা সমাধানের চেষ্টা করি। চেষ্টা করি কিভাবে মানুষের কল্যাণ করা যায়। আমি মনে করি ক্ষমতা নিজের ভোগ করার বিষয় না, ক্ষমতা মানে জনগণের সেবা করার বিষয়। বাংলাদেশের মানুষের কিভাবে উন্নয়ন করতে পারি সেই লক্ষ্য নিয়েই কাজ করি।

রাজধানীর যানজট নিরসনে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বড় বড় শহরে যেখানেই যান ট্রাফিক সমস্যা আছে। জনসংখ্যা বাড়ছে, মানুষের আর্থিক স্বচ্ছলতা বাড়ছে। ফলে মানুষ গাড়ি কিনছে বেশি, চালাচ্ছে বেশি। আমি নিজে কোথাও যাই না। অফিস এবং যেখানে কর্মসূচি থাকে সেখানে ছাড়া অন্য কোথাও যাই না। কারণ আমি কোথাও গেলে ট্রাফিক সিগন্যাল বন্ধ হয়ে যায়। আমার গাড়ি বহরে প্রথম দিকে ৫২টি গাড়ি ছিলো। আমি সেটা কেটে দিয়ে ৮টি করেছি। এর কম করলে যারা সিকিউরিটির দায়িত্বে রয়েছেন তরা মানবেন না।  
প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যখনই ক্ষমতায় এসেছি তখনই গণপরিবহনের উপর গুরুত্ব দিয়েছি। এক সময় যারা ক্ষমতায় ছিলো তারা বিআরটিসি সার্ভিস বন্ধ করে দিয়েছিলো। কারণ বিআরটিসি লাভজনক পরিবহন নয়। আমরা ক্ষমতায় এসে বিআরটিসি সার্ভিস চালু করেছি, বিআরটিসি বাস কিনেছি। আন্দোলনের নামে ৪/৫শ’ বাস পুড়িয়ে দিয়েছিলো।  

আমরা মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসসহ যেসব প্রকল্প হাতে নিয়েছি, তা সবই গণপরিবহনের সমস্যা সমাধানের আওতায়। বিআরটিসি বহরে নতুন নতুন বাস কিনছি যাতে গণপরিবহন সমস্যা দূর হয় বলেন প্রধানমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad