ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাবির ৮ দোকানকে জরিমানা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
রাবির ৮ দোকানকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের ভেজালবিরোধী অভিযান। ছবি: বাংলানিউজ

রাবি: পচা-বাসি, অস্বাস্থ্যকর ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আট দোকানকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ক্যাম্পাসের দোকানগুলোতে অস্বাস্থ্যকর খাবার, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও পণ্যের মূল্য তালিকা না থাকার অভিযোগ আসে।

এরই প্রেক্ষিতে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের উপস্থিতিতে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।  

অভিযানে ক্যাম্পাসের পরিবহন মার্কেটের ক্যাম্পাস ফুড কর্নারকে ৩০ হাজার, সাগর ক্যান্টিনকে দুই হাজার, টুকিটাকি চত্বরের ফয়জুল হক অ্যান্ড সন্স স্টেশনারিকে চার হাজার, বাবু, মনির ও রবীন্দ্র ভবন সংলগ্ম আকবরের দোকানকে দুই হাজার করে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। এর আগেও ক্যাম্পাস ফুড কর্নারকে একই কারণে দুইবার জরিমানা করা হয়। এছাড়াও একই কারণে বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজার এলাকার খোরশেদ স্টোরকে দুই হাজার এবং হোটেল মাদারীপুরকে এক হাজারসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।