ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গোপসাগরের নিম্নচাপে উত্তরবঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
বঙ্গোপসাগরের নিম্নচাপে উত্তরবঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ফাঁকা রাস্তা-ঘাট। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে উত্তরবঙ্গসহ দেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। আকাশ মেঘলার কারণে ভোর থেকে সূর্যের মুখ দেখা না গেলেও দুপুর ১২টার পর দেখা দেয় সূর্য। এতে প্রায় জনশূন্য দেখা যায় বাজার-ঘাট। 

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার পর থেকে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত থাকবে এই বৃষ্টিপাত।

আর এই বৃষ্টিপাত দুপুর ১২টা পর্যন্ত রেকর্ড হয়েছে ০ দশমিক ৬ মিলিমিটার। তবে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে না বলে জানা যায়।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে কয়েকদিন থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি হচ্ছে। আর সেই নিম্নচাপের ফলে উত্তরবঙ্গসহ পঞ্চগড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দেখা দিয়েছে।

বুধবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৬ দশমিক ৯ ডিগ্রি এবং মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত সর্বচ্চ রেকর্ড হয়েছে ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে এ কারণে উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় শৈত্যপ্রবাহের দাপট বাড়বে না বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।