ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বাসের চাপ বাড়ছে দৌলতদিয়ায়, ফাঁকা পাটুরিয়া ঘাট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
বাসের চাপ বাড়ছে দৌলতদিয়ায়, ফাঁকা পাটুরিয়া ঘাট

মানিকগঞ্জ: ফরিদপুরের আটরশি ওরশ থেকে ঢাকামুখী যাত্রীবাহী বাসের চাপে যানবাহনের দীর্ঘ লাইন জমেছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়। লাইনে জমে থাকা যানবাহনের মধ্যে ঢাকামুখী যাত্রীবাহী বাসের সংখ্যা বেশি। তবে যানবাহনের চাপ না থাকায় ফাঁকা রয়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকা।

মঙ্গলবার ( ২৬ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্টরা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, দুপুর থেকে ফরিদপুর আটরশি ওরশের ঢাকামুখী যাত্রীবাহী বাসের অতিরিক্ত চাপ আছে।

যে কারণে দৌলতদিয়া ফেরিঘাটে যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে।

সবশেষ দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী দুই শতাধিক যাত্রীবাহী বাস ও ৭০ থেকে ৮০টি পণ্যবাহী ট্রাক রয়েছে। তবে ব্যক্তিগত ছোট গাড়ির অপক্ষোমান কোনো লাইন নেই। ঘাটে আসামাত্রই ছোট গাড়িগুলো নৌরুট পারের সুযোগ পাচ্ছে। আটরশি ওরশের বাড়তি বাসের কারণে যানবাহন পারাপারে ঢাকামুখী যাত্রীদের কিছুটা ভোগান্তি হচ্ছে।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, দুপুরের পর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যানবাহনের লাইন নেই। ফেরিঘাট এলাকায় আসামাত্রই নৌরুট পারের সুযোগ পাচ্ছে যাত্রীবাহী বাস, ট্রাকসহ সব যানবাহন।

তিনি জানান, যাত্রী ও যানবাহন পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৮টি ফেরি রয়েছে। তবে যান্ত্রিক ত্রুটিজনিত কারণে দুইটি ফেরি ভাসমান মেরামত কারখানা মধুমতিতে থাকায় ১৬টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯ 
কেএসএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।