ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্ণাঙ্গ প্রতিবেদনে আগুনের কারণ বলা হবে: আইইবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
পূর্ণাঙ্গ প্রতিবেদনে আগুনের কারণ বলা হবে: আইইবি ঘটনাস্থল পরিদর্শন করে আইইবি’র তদন্ত কমিটির পাঁচ সদস্যের টিম

ঢাকা: রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা মোড়ে আগুনে ক্ষতিগ্রস্ত ভবন ও ঘটনাস্থল পরিদর্শনে আসেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশের (আইইবি) করা তদন্ত কমিটির পাঁচ সদস্যের একটি টিম।

এ সময় ওই দলের সদস্যরা জানান, আগামী সাত কার্যদিবসের মধ্যে অগ্নিকাণ্ডের যথাযথ কারণ ও সুপারিশমালার পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করা হবে।  

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে চুড়িহাট্টা মোড়ে ঘটনাস্থল পরিদর্শন করে আইইবি’র তদন্ত কমিটির পাঁচ সদস্যের টিম।

 

ঘটনাস্থলে ক্ষতিগ্রস্ত হাজী ওয়াহেদ ম্যানশন ভবনের দ্বিতীয় তলায় কমিটির সদস্যরা বিভিন্ন স্থানে ঘুরে দেখেন এবং মোড়ের ক্ষতিগ্রস্ত ভবন থাকা অন্য ভবনগুলো পরিদর্শন করেন।  

ঘটনাস্থল পরিদর্শন শেষে কমিটির সদস্য আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক ও তদন্ত কমিটির সদস্য প্রকৌশলী কাজী খায়রুল বাশার সাংবাদিকদের জানান, আমরা পুরো ঘটনাস্থল পরিদর্শন করেছি। সবকিছু দেখেছি। প্রয়োজনীয় সব ছবি সংগ্রহ করা হয়েছে। বুয়েটের কেমিক্যাল, ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগসহ প্রকৌশলীদের সমন্বয়ে আমাদের এ কমিটি গঠন করা হয়ছে।  

তিনি বলেন, পরিদর্শন করে আমরা যা পেয়েছি, তা একটি পূর্ণাঙ্গ রিপোর্টে বলা হবে। তদন্ত রিপোর্ট প্রকাশের আগে কোনো কিছুই বলতে চাইছি না।     

গত বুধবার রাতে চুড়িহাট্টা মোড়ে ভয়াবহ আগুনের ঘটনায় যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশমালা প্রণয়নের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশের (আইইবি) পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদাকে আহ্বায়ক করে গঠিত কমিটিতে অন্য সদস্যরা হলেন- আইইবি’র কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী মো. হামিদুল হক, প্রফেসর ড. মুনাজ আহমেদ নুর, তড়িৎকৌশল বিভাগের প্রকৌশলী ড. ইয়াছির আরাফাত, কেমিক্যাল বিভাগের প্রকৌশলী কাজী বায়েজিদ কবির, সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার।   

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
ডিএসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ