ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপহরণ মামলায় চাঁপাইনবাবগঞ্জে ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
অপহরণ মামলায় চাঁপাইনবাবগঞ্জে ২ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে অপহরণ মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে আসামিদের উপস্থিতিতে স্পেশাল ট্রাইব্যুনাল-২ আদালতের বিজ্ঞ বিচারক ও অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মথুরাপুর শেখ পাড়াগ্রামের মৃত আবুল কাশেম মালিথার ছেলে মো. রাজু মালিথা (২৫) ও পাবনার চাটমোহর উপজেলার মহরমখালি এলাকার আব্দুল করিমের ছেলে মহরম হোসেন (৩৩)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি জেলার নাচোল উপজেলার আলিশাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ওসমান (১৯) ও সিরাজুলের ভাতিজা শাহাদাৎ প্রতিদিনের মতো সকালে নাস্তা করে বাইরে যায়। ওইদিন বিকেলে সিরাজুলের মোবাইলে অপরিচিত একটি নম্বর থেকে বলা হয়, তাদের কাছে ওসমান ও শাহাদাৎ রয়েছে এবং মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করা হয়। দরিদ্র সিরাজুল নিরুপায় হয়ে অপহরণকারীদের মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে পাঁচ হাজার টাকা পাঠান। এরমধ্যে শাহাদাৎ কৌশলে পালিয়ে আসেন।  

এ ঘটনায় ওই বছরের ৮ ফেব্রুয়ারি নাচোল থানায় সিরাজুল ইসলাম বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন। পরে নাচোল থানা পুলিশ ও র‌্যাব-১২ পাবনার সহযোগিতায় মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে ১৬ ফেব্রুয়ারি পাবনা জেলার চাটমোহর রেলস্টেশন থেকে রাজু ও মহরমকে গ্রেফতার করে এবং তাদের কাছ থেকে ওসমানকে উদ্ধার করে। মামলার তদন্ত শেষে রাজু ও মহরমকে অভিযুক্ত করে ১৮ ফ্রেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান। এরপর মামলার দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক এ রায় দেন।  

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইসমাইল হোসেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।