ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চকবাজার ট্র্যাজেডি: রাষ্ট্রীয় শোকের আবহে সারাদেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
চকবাজার ট্র্যাজেডি: রাষ্ট্রীয় শোকের আবহে সারাদেশ সচিবালয়ের ১ নম্বর ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় সারাদেশে পালন করা হচ্ছে রাষ্ট্রীয় শোক। শোকের আবহে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান/ভবন ও বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ের ১ নম্বর ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন অফিস-আদালতে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়েছে সোমবার (২৫ ফেব্রুয়ারি) সকালে।

সচিবালয়ে কেউ কেউ বুকে কালো ব্যাজ ধারণ করেছেন।
 
গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছন অর্ধশত মানুষ।
 
রোববার (২৪ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, চকবাজারের চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের আত্মার শান্তি কামনা এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা-সহমর্মিতা প্রকাশের জন্য একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে জাতি।

এদিন দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান/ভবন ও বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।