ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে সোয়া কোটি টাকার স্বর্ণসহ পাচারকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
বেনাপোলে সোয়া কোটি টাকার স্বর্ণসহ পাচারকারী আটক স্বর্ণসহ বিজিবির হাতে আটক পাচারকারী

বেনাপোল(যশোর): যশোরের বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় দুই কেজি ৪৬৬ গ্রাম ওজনের ৬টি স্বর্ণেরবারসহ শামীম হোসেন (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে বেনাপোল সীমান্তের দৌলতপুর থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা স্বর্ণেরবারসহ তাকে  আটক করেন।  

আটক শামীম হোসেন বেনাপোল পোর্টথানার গাতিপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

বিজিবি জানায়, তাদের কাছে গোপন সংবাদ ছিল বেনাপোল সীমান্ত পথে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে। পরে বিজিবি সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এক পর্যায়ে বেনাপোল সীমান্তের দৌলতপুরের একটি আমবাগানের পাশ থেকে ওই যুবককে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। পরে তার কাছ থেকে দুই কেজি ৪৬৬ গ্রাম ওজনের ৬টি  স্বর্ণবার পাওয়া যায়। যার বাজার মূল্য ১ কোটি ২৩ লাখ টাকা বলে জানায় বিজিবি।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, আটকের বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এজেডএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।