ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহ আমানতে প্লেন ছিনতাই চেষ্টা, জরুরি অবতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
শাহ আমানতে প্লেন ছিনতাই চেষ্টা, জরুরি অবতরণ বিমানের দুবাইগামী ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা হয়। ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। প্লেনটি ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় ফ্লাইটটি জরুরি অবতরণ করেন পাইলট।

রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টার পর এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একাধিক সূত্র বলছে, বিমানের বিজি-১৪৭ নম্বর ফ্লাইটটি চট্টগ্রাম থেকে দুবাই যাওয়ার কথা।

কিন্তু উড্ডয়নের পরপরই এ ঘটনা ঘটে। পরে দ্রুত ফ্লাইটের সব যাত্রীকে নামিয়ে দেয়া হয়।  

বিমানবন্দর সূত্রের বরাত দিয়ে একাধিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, যাত্রীদের নামিয়ে আনলেও দুইজন ক্রু প্লেনের ভেতরে রয়েছেন। ভেতরে গুলির শব্দ শোনা গেছে। কেউ একজন তাতে আহত হতে পারেন বলেও ধারণা করা হচ্ছে।

চট্টগ্রামের সংসদ সদস্য (এমপি) ও জাসদনেতা মাঈন উদ্দিন বাদলও ওই প্লেনের যাত্রী ছিলেন। তিনি প্লেন থেকে বেরিয়ে সাংবাদিকদের বলেন, প্লেনে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। তার হাতে পিস্তল দিয়ে গুলি করে। তবে পাইলট ও যাত্রীরা নিরাপদে রয়েছেন।  

প্লেনে অপারেশনের জন্য প্রস্তুত কমান্ডোরা।  ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজসময় টেলিভিশনকে বাদল বলেন, ‘অস্ত্রধারী ওই ব্যক্তি শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চেয়েছেন। তাকে আত্ম-সমর্পণের চেষ্টা চলছে। ' 

এদিকে ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসসহ আইন-শৃঙ্খলা বাহিনী। আর রানওয়েতে অবস্থান করা প্লেনটি ঘিরে রেখেছে পুলিশ, র‌্যাব ও সেনা কমান্ডোর সদস্যরা।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন বাংলানিউজকে জানান, বিমানবন্দরে ফায়ার সার্ভিসের চারটি স্টেশনের ১০টি গাড়ি পৌঁছে গেছে। এ ছাড়া ২০টি দুই চাকার (টু হুইলার) বিশেষ অগ্নিনির্বাপক গাড়ি প্লেনটির চারপাশে রাখা হয়েছে।

ঘটনার পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে।  

এদিকে প্রত্যক্ষদর্শী একব্যক্তি সময় টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে বলেন, জরুরি বহির্গমন পথ দিয়ে বেরিয়ে আসেন। ফায়ার সার্ভিসও ঘটনাস্থলে ছুটে যায়। পরে ক্রেন দিয়ে উপরে ওফে প্লেন থেকে পাইলটকে নিরাপদে নামিয়ে আনতে দেখেছি। একই সঙ্গে অস্ত্রধারী ওই ব্যক্তি দুই তিনটি গুলি করে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯/আপডেটেড: ১৮৪৯ ঘণ্টা
টিএম/এআর/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।