ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চকবাজারে আহতদের ৫০ হাজার টাকা করে দিলেন প্রধানমন্ত্রী 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
চকবাজারে আহতদের ৫০ হাজার টাকা করে দিলেন প্রধানমন্ত্রী  দগ্ধদের পরিবারের কাছে চেক হস্তান্তর করা হচ্ছে-ছবি-বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। 

রোববার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে ঢামেক হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের একথা জানান।  

তিনি বলেন, চকবাজারের অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের চিকিৎসা খরচ বাদে প্রধানমন্ত্রী আলাদা করে তাদের প্রত্যেকের পরিবারকে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন।

সকালে এই টাকা স্বজনদের কাছে হস্তান্তর করেছি। এছাড়া দগ্ধ নয়জনের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। তিনজনের অবস্থা উন্নতির দিকে। এরা আগুনে পোড়া ছাড়াও আহত হয়েছেন। মেডিকেল বোর্ড গঠন করে আমরা তাদের চিকিৎসা দিচ্ছি।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, নয়জন দগ্ধ ছাড়াও হাসপাতালে দুইজন আহত ভর্তি আছেন। তাদের চিকিৎসা চলছে, তবে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না।

চকবাজারে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতের অগ্নিকাণ্ডে পুড়ে মারা যান ৬৭ জন। আহত হন আরও অনেক। এখানকার নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশন ঘিরে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এজেডএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।