bangla news

চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৩ ১০:২৬:১৪ পিএম
চকবাজার ট্র্যাজেডিতে ভবনের হাল, ছবি: বাংলানিউজ

চকবাজার ট্র্যাজেডিতে ভবনের হাল, ছবি: বাংলানিউজ

ঢাকা: চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধানের জন্য ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) ছয় সদস্য বিশিষ্ট ‘অগ্নিকাণ্ডের যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশমালা প্রণয়ন’ কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুল হুদাকে আহব্বায়ক এবং সহকারী সাধারণ সম্পাদক (একাডেমিক ও আন্তর্জাতিক) প্রকৌশলী কাজী খায়রুল বাশারকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়। সেইসঙ্গে সাত কর্মদিবসের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার আইইবি থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য পাওয়া যায়।

কমিটিকে চকবাজারের এ ট্র্যাজেডিতে পুড়ে যাওয়া ভবন এবং এর আশপাশের এলাকা সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত সংগ্রহ এবং প্রকৌশল ও কারিগরি বিষয়াদি পরীক্ষা-নিরীক্ষা করে যথাযথ কারণ অনুসন্ধান ও সুপারিশসহ একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন সাতদিনের মধ্যে আইইবি’র সাধারণ সম্পাদকের কাছে জমা দিতে বলা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- আইইবি’র কেন্দ্রীয় কাউন্সিল সদস্য প্রকৌশলী হামিদুল হক, প্রফেসর ড. প্রকৌশলী মুনাজ আহমেদ নুর, তড়িৎকৌশল বিভাগের সদস্য প্রকৌশলী ইয়াছির আরাফাত এবং কেমিকৌশল বিভাগের সদস্য প্রকৌশলী কাজী বায়েজিদ কবির।

তবে কমিটি চাইলে তদন্তের স্বার্থে সদস্য সংখ্যা আরও বাড়াতে পারবে।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
এমএএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চকবাজার ট্র্যাজেডি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-23 22:26:14