ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক-জঙ্গিবাদ থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
মাদক-জঙ্গিবাদ থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই

টাঙ্গাইল: মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে স্কাউটের বিকল্প নেই উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, স্কাউট একটি সামাজিক আন্দোলন। যারা স্কাউটের প্রশিক্ষণ নেয় তারা কখনও মাদক গ্রহণ করতে পারে না। একটি সুশিক্ষিত জাতি গঠনে স্কাউট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে আয়োজিত টাঙ্গাইলকে স্কাউটস জেলা ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, দেশ আজ উন্নয়নের মহাসড়কে।

দেশে কৃষিশিক্ষা, আইসিটিসহ অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে, যা এখন দৃশ্যমান। দেশকে এ সরকার উন্নয়নের মহাসড়কে তুলেছে। দেশে যে অর্থনৈতিক উন্নয়ন হয়েছে তা সারা বিশ্বে নন্দিত হয়েছে প্রশংসিত হয়েছে।

আব্দুর রাজ্জাক বলেন, পুষ্টিকর ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। আগামীতে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রধান নিয়ামক হচ্ছে খাদ্য নিরাপত্তা। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, দিন বদলাচ্ছে এবং ডিজিটাল বাংলাদেশ হয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পর সরকার এখন পুষ্টি এবং নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করছে।

প্রধান অতিথির বক্তব্যের আগে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক টাঙ্গাইলকে স্কাউটস জেলা ঘোষণা দেন।

জেলা প্রশাসক (ডিসি) শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্কাউট ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মোজাম্মেল হক খান, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, পুলিশ সুপার (এসপি) সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।