ঢাকা, মঙ্গলবার, ১২ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯
bangla news

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৯ শতাধিক যানবাহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৩ ১০:৪৮:২৮ এএম
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ লাইন। ফাইল ফটো

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের দীর্ঘ লাইন। ফাইল ফটো

মানিকগঞ্জ: ঘন কুয়াশার কারণে সাড়ে তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। অপরদিকে নৌরুটের বহরে থাকা ১৮টি ফেরির মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে দু’টি সাময়িকভাবে মেরামত কারখানায় রয়েছে। 

একদিকে ফেরি সংকট। অপরদিকে ঘন কুয়াশা। সবমিলিয়ে ভোগান্তি বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। তবে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় অধিক ভোগান্তির কবলে পড়েছে পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকরা।  

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় মিলে নয় শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে বাংলানিউজকে জানান ফেরিঘাট কর্তৃপক্ষের কর্মকর্তারা।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, ঘন কুয়াশার কারণে নৌরুটে দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। যে কারণে নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন।

সবশেষ সকাল ১০টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দুই শতাধিক যাত্রীবাহী বাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে। আর সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে টার্মিনালে আটকে রাখা হয়েছে। বাসের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলো নৌরুট পারাপার করা হবে বলে জানান জিল্লুর রহমান।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার আবু আব্দুল্লাহ জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে মোট ১৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে দু’টি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় ফেরি দু’টিকে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানায় পাঠানো হয়েছে। যে কারণে যানবাহন পারাপারে কিছুটা ভোগান্তি বাড়ছে।

সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী বাস ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। তবে ব্যক্তিগত ছোট গাড়ির চাপ কম থাকায় সেগুলোকে ঘাটে আসা মাত্রই পারাপারের সুযোগ দেওয়া হচ্ছে বলে জানান আবু আব্দুল্লাহ।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯ 
কেএসএইচ/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেরি পারাপার মানিকগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db