ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

চকবাজার ট্র্যাজেডি: নিহত কুড়িগ্রামের ৩ যুবককে দাফন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২২ ৭:৪৩:১৭ পিএম
চকবাজার ট্র্যাজেডি। ছবি: বাংলানিউজ

চকবাজার ট্র্যাজেডি। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত কুড়িগ্রামের তিন যুবককে চিরবিদায় জানালো পরিবারের সদস্যরা।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে কুড়িগ্রাম সদর ও নাগেশ্বরী উপজেলায় নিজ নিজ পারিবারিক কবরস্থানে তাদের মরদেহ দাফন করা হয়েছে। 

অগ্নিদগ্ধ হয়ে নিহতরা হলেন- কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের শিবের চর মাঠের পাড় এলাকার আব্দুল কাদেরের ছেলে সজিব (২৩), নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের চন্ডিপুর এলাকার আবু বক্করের ছেলে খোরশেদ আলম (২২), একই উপজেলার নেওয়াশী ইউনিয়নের হাজিপাড়া গোবর্ধণকুঠি গ্রামের মজিবর রহমানের ছেলে রাজু মিয়া (১৮)।

শুক্রবার দুপুরে গ্রামের বাড়িতে তাদের মরদেহ এসে পৌঁছালে শোকার্ত পরিবারে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, দরিদ্র পরিবারের তিন যুবকই দীর্ঘদিন ধরে কাজ করতেন ঢাকার চকবাজারের একটি জুতার দোকানে। ঘটনার দিন বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে জুতার দোকান থেকে মালামাল নিয়ে অন্য দোকানে সরবরাহ করতে যাওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণে তাদের ভ্যানে দগ্ধ হয়ে যায়। এতে ঘটনাস্থলেই পুড়ে মৃত্যু হয় তাদের। 

নিহত খোরশেদ আলমের মামা নবিউল্লাহ জানান, দিনমজুর বাবার ছেলে খোরশেদ আলমই ছিল একমাত্র অবলম্বন। তাদের বাড়িভিটা ৬ শতক জমি ছাড়া কোনো সহায় সম্বল নেই। জুতার দোকানে কাজ করে সে দিনমজুর বাবাকে সাহায্য করত। 
নিহত রাজু মিয়ার ভাই মাসুদ মিয়া জানান, সংসারে তারা দুই ভাই। তাদের বাবা মারা যাওয়ার পর রাজু চলে যায় ঢাকায় জুতার দোকানে কাজ করতে। বাড়িভিটা ছাড়া তাদের কোনো জমি বা সহায় সম্বল না থাকায় মাঝে মধ্যে ঢাকা থেকে সহায়তা করতো ভাই।
 
নিহত সজিবের বাবা আব্দুল কাদের জানান, চকবাজারের ওই জুতার দোকানে কাজ করে প্রায় ১১ বছর ধরে সংসারে সহায়তা করছে সে। এখন আর কে তাদের সংসারে সহায়তা জানা নেই। 

নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, মরদেহ দাফনের জন্য প্রত্যেক পরিবারকে ঢাকায় প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে।
 
কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বাংলানিউজকে জানান, দুর্ঘটনায় নিহতদের পরিবারের খোঁজ খবর নেয়া হচ্ছে। তাদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার বিষয়টি বিবেচনায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
এফইএস/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কুড়িগ্রাম চকবাজার ট্র্যাজেডি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-22 19:43:17