ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ে আয়োজনে কাজী ও কনের বাবার জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
বাল্যবিয়ে আয়োজনে কাজী ও কনের বাবার জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ শহরের মাহমুদপুর এলাকায় বাল্যবিয়ে পড়ানোর চেষ্টার দায়ে কাজীসহ ও কনের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) গভীর রাতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান এ দণ্ডাদেশ দেন।  

এর আগে রাত সাড়ে ১১টার দিকে মাহমুদপুর মহল্লার ফারুক শেখের বাড়িতে গোপনে বাল্যবিয়ে পড়ানোর সময় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে মাহমুদপুর মহল্লার ফারুক শেখের মেয়ে ফাইমা খাতুনের (১৪) সঙ্গে বেলকুচি উপজেলার মাইঝাইল গ্রামের খালেক সরকারের ছেলে রাসেল সরকারের (১৭) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বরপক্ষ পালিয়ে যায়।  

পরে বর ও কনে দুজনই অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাজী মাহমুদুল হাসানকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড ও কনের বাবা ফারুক শেখকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পরে কনের বাবা-মার কাছ থেকে মেয়ের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেওয়া হয় বলেও জানান নির্বাহী এ ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।