ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

চকবাজার ট্র্যাজেডি: সব ধর্মাবলম্বীদের প্রার্থনার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২২ ১২:৩৮:৪২ পিএম
সারাদেশে সব ধর্মাবলম্বীদের প্রার্থনার আহ্বান জানানো হয়েছে/ছবি- ডি এইচ বাদল

সারাদেশে সব ধর্মাবলম্বীদের প্রার্থনার আহ্বান জানানো হয়েছে/ছবি- ডি এইচ বাদল

ঢাকা: চকবাজারের ঘটনায় সারাদেশের সব ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা করার জন্য আহ্বান জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

তিনি বলেন, আজকে জুমার দিন। প্রতিটি মসজিদে জুমার নামাজ আদায় করার পর বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে সারাদেশে। 

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জাতীয় বার্ন এবং প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চকবাজারে পোড়া রোগীদের পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন প্রতিমন্ত্রী। 

তিনি বলেন, যারা মারা গেছেন তাদের পরকালে শান্তি বিবেচনা করে দোয়া প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে। 

তিনি আরো বলেন, সবকিছুর সঙ্গেই ধর্মীয় চিন্তা-চেতনা সংযুক্ত এবং এই ঘটনা সব ধর্মের লোকজনকেই নাড়া দিয়েছে। সব মৃতদের জন্য আমরা সমবেদনা প্রকাশ করছি এবং সরকারের পক্ষ থেকে সব ধরনের সাহায্য সহযোগিতা করা হবে।

সরকার বিষয়টিকে ব্যাপক গুরুত্বের সঙ্গে দেখছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি জানার পর থেকে অত্যন্ত গুরুত্ব সহকারে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কড়া নির্দেশনা দিয়েছেন। তিনি অত্যন্ত বেদনাবিধুর চিত্তে বিষয়টিকে সারারাত মনিটরিং করেছেন। তাছাড়া আমাদের দলের সাধারণ সম্পাদকসহ দলের নেতাকর্মী সবাই বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সহকারে দেখছেন। 

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন পুড়ে মারা যায়। চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
এমএএম/এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   চকবাজার ট্র্যাজেডি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14