ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

তদন্ত অবশ্যই আলোর মুখ দেখবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২২ ১২:২৮:০২ পিএম
স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্যদের ঘটনাস্থল পরিদর্শন/ছবি- জি এম মুজিবুর

স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির সদস্যদের ঘটনাস্থল পরিদর্শন/ছবি- জি এম মুজিবুর

ঢাকা: চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নাম উল্লেখ করে মামলা হয়েছে, তদন্তও শুরু হয়েছে। এ মর্মান্তিক ঘটনায় করা তদন্ত কমিটির প্রতিবেদন অবশ্যই আলোর মুখ দেখবে।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ও সুরক্ষা বিভাগের অতিরিক্ত সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী ঘটনাস্থল পরিদর্শন শেষে এ কথা বলেন।

অতিরিক্ত সচিব বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে কাভারেজে মিডিয়ার ভালো উদ্যোগ ছিলো। আমাদের তদন্তে এসব ফুটেজ ও নিউজ নেওয়া হবে। তাছাড়া সবার সঙ্গে কথা বলে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে।

তদন্ত হলেও সে তদন্ত কখনও আলোর মুখ দেখেনি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত কমিটির তদন্ত আলোর মুখ দেখবে। এ ঘটনায় এরইমধ্যে মামলা হয়েছে, সে মামলায় তদন্ত শুরু হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানের জন্য গঠন করা এ কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ঝুঁকিপূর্ণ ভবনগুলো চিহ্নিত করে পরবর্তী করণীয় সম্পর্কে সুপারিশ পেশ করা হবে।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) লে. কর্নেল জুলফিকার বলেন, আমরা সবার সহযোগিতায় দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি। এ ঘটনায় আগুনের উৎস ও দ্রুত আগুন ছড়িয়ে পড়ার কারণ আমরা দেখবো। এতে সবার সঙ্গে কথা বলা হবে। তবে ঘটনার পর ভাঙা গাড়ি, রিকশা, সাইকেলগুলো সরিয়ে নেওয়া হয়েছে। এগুলো তদন্তে বাধা আসবে না। রাস্তা পরিষ্কার করতে সরানো হয়েছে।

ডিএমপি উপকমিশনার (লালবাগ জোন) ইব্রাহিম খান বলেন, আমরা স্বচ্ছতার সঙ্গে কাজ করবো। যেহেতু তদন্ত হয়নি, তাই অজ্ঞাতনামার নাম উল্লেখ করে মামলা হয়েছে। কোর্টের বিচারের স্বার্থে দ্রুত তদন্ত প্রতিবেদন দেওয়া হবে।

এর আগে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক, ঢাকা জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা প্রশাসক পর্যায়ের একজন প্রতিনিধি, যুগ্ম সচিব পর্যায়ের ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একজন প্রতিনিধি এবং লালবাগ জোনের উপপুলিশ কমিশনার।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯ 
ইএআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   চকবাজার ট্র্যাজেডি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-22 12:28:02