ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দিনভর শিমুলিয়া ঘাটে গাড়ির দীর্ঘ জট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৯
দিনভর শিমুলিয়া ঘাটে গাড়ির দীর্ঘ জট

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে দিনভর গাড়ির যানজট লেগেই রয়েছে। সকাল থেকে শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের অত্যধিক চাপ বৃদ্ধি পায়। বেলা বাড়াতে থাকলেও ঘাট এলাকায় যাত্রী ও গাড়ির চাপ কমেনি।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে গাড়ির দীর্ঘ সারি পারের অপেক্ষা করতে দেখা গেছে। তবে ঢাকা-মাওয়া মহাসড়কে গাড়ির চাপ কিছুটা কমে এসেছে।

জানা যায়, ঢাকা-মাওয়া মহাসড়কে মেরামত কাজ, তিন দিনের ছুটি ও শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে আট ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে বাড়তি চাপ ও যানজট সৃষ্টি হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় ঘাট এলাকায় ৪ শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম বাংলানিউজকে বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আনুমানিক এক হাজারেরও বেশি গাড়ি পার হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত বাসা পরিবর্তনের গাড়ির একটি বড় অংশ ঘাটে অবস্থান নিয়েছিল। বর্তমানে ৫ শতাধিক গাড়ি পারের অপেক্ষায় রয়েছে। শিমুলিয়া চৌরাস্তা থেকে পণ্যবাহী ট্রাকগুলো সারিবদ্ধভাবে রাখা হয়েছে। যাত্রীবাহী গাড়িগুলোকে প্রাধান্য দিয়ে পার হতে দেওয়া হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র উপ-মহাব্যবস্থাপক (শিমুলিয়া ঘাট) সৈয়দ শাহ মো. বরকত উল্লাহ বাংলানিউজকে বলেন, পারের অপেক্ষায় থাকা গাড়িগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে ফেরির মাধ্যমে পদ্মা পাড়ি দিচ্ছে। তবে গাড়ির চাপ অনেক বেশি থাকায় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে। শিমুলিয়া ঘাটে ৪ শতাধিক গাড়ি পারের অপেক্ষায় আছে। পারের অপেক্ষায় থাকা বেশিরভাগ গাড়িই যাত্রীবাহী প্রাইভেটকার।

হাসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোর্শেদ তালুকদার বাংলানিউজকে বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত শিমুলিয়াগামী যাত্রীবাহী গাড়ির চাপ সৃষ্টি হয়েছিল। ফলে গাড়ির দীর্ঘ লাইন সৃষ্টি হয়ে যায়। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। গাড়ির লাইন কমে এসেছে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।