ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
bangla news

রোহিঙ্গাদের হামলায় ৩ বিদেশি সাংবাদিকসহ আহত ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ৭:৪২:৩৩ পিএম
আহত এক বিদেশি সাংবাদিক এবং ভাঙচুর করা তাদের গাড়ি, ছবি: বাংলানিউজ

আহত এক বিদেশি সাংবাদিক এবং ভাঙচুর করা তাদের গাড়ি, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গাদের হামলায় তিন জার্মান সাংবাদিক ও এক পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-এর লম্বাশিয়া বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- জার্মান টেলিভিশনের সাংবাদিক ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। এছাড়া তাদের সঙ্গে থাকা বাংলাদেশি সাংবাদিক সিহাব উদ্দিন (৪১) প্রকাশ শিহাব সুমন ও তাদের গাড়ি চালক নবীউল আলম (৩০)। সাংবাদিকদের উদ্ধার করতে গিয়ে রোহিঙ্গাদের হামলায় জাকির হোসেন নামে এক পুলিশ সদস্যও আহত হন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন বাংলানিউজকে বলেন, জার্মান সাংবাদিকরা ক্যাম্প-৪ এক্সটেনশন থেকে সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে লম্বাশিয়া বাজারে এক রোহিঙ্গা পরিবারকে জামা-কাপড় কিনে দিচ্ছিলেন। এসময় তাদের ওপর হামলা হয়। রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়িটিও ভাঙচুর করে।

তিনি বলেন, হামলাকারীরা বিদেশি সাংবাদিকদের ক্যামেরা, কাগজপত্র (পাসপোর্ট) ও সঙ্গে থাকা জিনিসপত্র নিয়ে যান। আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্প হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

এ হামলার ঘটনায় জড়িতদের ধরতে ও মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এসবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কক্সবাজার রোহিঙ্গা সাংবাদিক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14