ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

ঢাকা-মাওয়া মহাসড়কে যানজটের তিন কারণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ৪:০৫:৩৪ পিএম
ঢাকা-মাওয়া মহাসড়ক (ফাইল ফটো)

ঢাকা-মাওয়া মহাসড়ক (ফাইল ফটো)

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে মাওয়া চৌরাস্তা পর্যন্ত যানবাহনের দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। ঢাকা-মাওয়া মহাসড়কে মেরামত কাজ, তিন দিনের ছুটি ও শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে আট ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে বাড়তি চাপে যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকাল থেকেই শিমুলিয়া ঘাট এলাকায় গাড়ির দীর্ঘ সারি ও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে বাড়তি চাপ দেখা যায়।

হাসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোর্শেদ তালুকদার বাংলানিউজকে বলেন, মহাসড়কে মেরামত কাজ, তিন দিনের ছুটি ও আট ঘণ্টা ফেরি বন্ধ থাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে গাড়ির চাপ অনেক। ফেরি বন্ধ থাকায় ঘাট থেকে গাড়ি পার হতে না পারায় দীর্ঘ লাইন দেখা দেয়। এছাড়া মাওয়া চৌরাস্তা থেকে দোগাছি পর্যন্ত গাড়ির ধীরগতি দেখা দিয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) উপ-মহাব্যবস্থাপক (শিমুলিয়া ঘাট) সৈয়দ শাহ মো. বরকত উল্লাহ বাংলানিউজকে বলেন, বর্তমানে ১৫টি ফেরি চলাচল করছে। এছাড়া রাত ১টা থেকে সকাল ৯টা পর্যন্ত ফেরি বন্ধ থাকার কারণে বাড়তি চাপ পড়ে ঘাট এলাকায়। এখন (দুপুর ২টা ৫০মিনিট) শিমুলিয়া ঘাটে ৩৫০ গাড়ি পারের অপেক্ষায় রয়েছে।

সূত্রে জানা যায়, সকালের দিকে যানবাহনের চাপ বেশি থাকায় যানজটের কবলে পড়ে যাত্রীরা। যাত্রীরা দীর্ঘ সময় অপেক্ষার পর অনেক গাড়ি থেকে নেমে হেঁটে ঘাটের উদ্দেশ্যে রওয়ানা দিতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14