ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সরকার সব করবে না, নিজেদেরও করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
‘সরকার সব করবে না, নিজেদেরও করতে হবে’ হাসপাতালে দগ্ধদের দেখতে যান মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘সবকিছু সরকার করে দেবে না, নিজ নিজ উদ্যোগেও সমস্যার সমাধান করতে হবে,’ পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধদের হাসপাতালে দেখতে গিয়ে এভাবেই বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলামের সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ ক্যাম্পাসে জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে যান তিনি।  

এ সময় বিজিএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম বলেন, যারা ব্যবসা করেন তাদেরও দায়িত্ব আছে।

আমি মনে করি, যার যার প্রতিষ্ঠান তার সব থেকে বড় দায়িত্ব। সরকার সবকিছু করে দেবে, তা কিন্তু না।

‘নিজ নিজ উদ্যোগে সমস্যার সমাধান করতে হবে’ এমন মন্তব্য করে ডিএনসিসির উপ-নির্বাচনের এই মেয়র প্রার্থী বলেন, ‘মানসিকতা ঠিক করতে হবে। নিজের বিবেকের কাছে প্রশ্ন করা, আমি যদি এখানে ফ্যাক্টরি করি, যদি কোনো দুর্ঘটনা ঘটে, যদি প্রাণহানি হয় তাহলে কী হবে? এটা যদি মাথায় রেখে সবাই কাজ করে তাহলে আমরা নিজেরাই সমস্যার সমাধান করতে পারি। ’

এর আগে চকবাজারের অগ্নিকাণ্ডস্থল পরিদর্শন করেন আতিকুল ইসলাম।  

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার কিছু পর চকবাজারের চুড়িহাট্টা মসজিদের পাশের কয়েকটি ভবনে আগুন লাগে। এ ঘটনায় এ পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  
 
স্থানীয়রা বলছেন, চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
আরএম/এমএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।