ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

পুরান ঢাকায় কোনোভাবেই আর কেমিক্যাল গোডাউন নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ১:২৭:২১ পিএম
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। ফাইল ফটো

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। কোনোভাবেই আর এখানে কেমিক্যাল গোডাউন রাখতে দেব না। 

তিনি বলেন, পুরান ঢাকায় দাহ্য পদার্থের গোডাউন থাকতে দেব না। এজন্য কঠোর থেকে কঠোরতম পদক্ষেপ নেওয়া হবে। 

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার অভিযান শেষ ঘোষণা করে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন মেয়র। 

তিনি বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার পর চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানসনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ভয়াবহ আগুন আশপাশের কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত নিহত ৭০ জনের মধ্যে ৬৭ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন নয় জন। আহতদের মধ্যে ৩২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। ঘনবসতিপূর্ণ এ এলাকায় দাহ্য পদার্থের গোডাউন ও দোকান রয়েছে। এসব রাসায়নিকের (কেমিক্যাল) কারণে আগুন ভয়াবহ রূপ নিয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এমআইএইচ/এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db