ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

সিলেটে শহীদ বেদিতে লাখো জনতার শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২১ ৪:৩০:৫১ এএম
শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল, ছবি: বাংলানিউজ

শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল, ছবি: বাংলানিউজ

সিলেট: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে লাখো মানুষের ঢল নেমেছে।

একুশের প্রথম প্রহরে বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাতে ভাষাশহীদ সালাম, বরকত রফিক, জব্বারদের বিনম্র শ্রদ্ধা জানাতে লাখো জনতার ঢল নামে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে।  

রাত ১২টা ১ মিনিট বাজার সঙ্গে সঙ্গেই শহীদ মিনারের বেদিতে শুরু হয় শ্রদ্ধাঞ্জলি নিবেদন। ভাষাশহীদদের স্মরণে লাখো জনতা ফুল হাতে লাইনে দাঁড়িয়ে একে একে শ্রদ্ধা নিবেদন করেন। বিগত কয়েক বছর ভোরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হলেও এবার রাতের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করে জেলা প্রশাসন।  

প্রথমেই শহীদ মিনার বাস্তবায়ন কমিটি, এরপর মুক্তিযোদ্ধা সংসদ ফুলেল শ্রদ্ধা জানান শহীদ মিনার বেদিতে। একে একে সিলেটের বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, সিলেট রেঞ্জ ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, সিলেট জেলা প্রেসক্লাব, জেলা ও মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন করে।   

এদিকে, একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনকে কেন্দ্র করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তুলে পুলিশ প্রশাসন। নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে বসানো হয় পর্যাপ্ত সিসি ক্যামেরা। যান চলাচল বন্ধ ছিল নগরের চৌহাট্টা থেকে শহীদ মিনার মুখি জিন্দাবাজার সড়ক পর্যন্ত।

একুশে ফেব্রুয়ারি বৃহস্পতিবার ভোর ৬টায় সিলেটের ঐতিহ্যবাহী ক্বিন ব্রিজ সংলগ্ন সারদাহল চত্বর থেকে জেলা প্রশাসনের উদ্যোগে ও নাট্য পরিষদের আয়োজনে পঞ্চমবারের মতো একুশের প্রথম প্রভাতফেরি বের হবে, জানান সংশ্লিষ্টরা।  

কণ্ঠে একুশের গান আর হাতে বর্ণমালা ও ফুল নিয়ে প্রভাতফেরিতে অংশ নেবে নাট্য সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রণি-পেশার মানুষ। এছাড়া সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠান পরিচালনার পাশাপাশি মুজিব জাহান রেডক্রিসেন্ট সহায়তায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি চলবে।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে নাট্য পরিষদ আয়োজিত একুশের প্রভাতফেরিতে অংশ নিতে সর্বস্তরের মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
এনইউ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14