ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ ভাষাশহীদদের স্মরণে শহীদ মিনারে সর্বস্তরের জনগণ, ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: ময়মনসিংহে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ করেছে বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

একুশের প্রথম প্রহরে বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২ টা ১ মিনিটে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

 

এরপর ভাষাশহীদদের প্রতি আবেগ উদ্দীপ্ত শ্রদ্ধা নিবেদন করেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি। এ সময় তার সঙ্গে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূঞা, রেঞ্জ পুলিশ সুপার (এসপি) সৈয়দ হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

মাঝপথে এসে শ্রদ্ধা নিবেদন করেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সংসদ সদস্য শরীফ আহমেদ। এই সময় স্থানীয় নেতা-কর্মীরা তার সঙ্গে ছিলেন।

এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পাঠান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯ 
এমএএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।