ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে লাখো প্রদীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
নড়াইলে লাখো প্রদীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন লাখো প্রদীপ প্রজ্জ্বলনের জন্য প্রস্তুত সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠ, ছবি: বাংলানিউজ

নড়াইল: ‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ এ স্লোগানকে সামনে রেখে প্রতি বছরের মতো এবারও ভাষাশহীদদের স্মরণ লাখো প্রদীপ প্রজ্জ্বলন করবে নড়াইলবাসী। 

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে এ ব্যতিক্রম আয়োজনের মধ্যদিয়ে ভাষাসৈনিকদের স্মরণ করা হবে। সূর্যাস্তের সঙ্গে সঙ্গে ২১’র সন্ধ্যায় শুরু হবে লাখো মঙ্গল প্রদীপ ও মোমবাতি প্রজ্জ্বলন।

ইতোমধ্যে এ আয়োজনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শহীদ মিনার, জাতীয় স্মৃতিসৌধ, বাংলা বর্ণমালা, আল্পনাসহ গ্রাম বাংলার নানা ঐতিহ্য তুলে ধরা হবে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে। সে সঙ্গে ভাষা দিবসের ৬৮তম বার্ষিকী উপলক্ষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ৬৮টি ফানুষ উড়িয়ে দেবেন।
 
সন্ধ্যা ৬টায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীরা ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ এ গান পরিবেশনের সঙ্গে সঙ্গে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন ভাষা সৈনিক রিজিয়া খানম।

এ সময় নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র মো জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল একুশের আলোর সদস্য সচিব ও নাট্য ব্যক্তিত্ব কচি খন্দকারসহ নড়াইলের গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

নড়াইল একুশের আলোর সভাপতি প্রফেসর মুন্সী হাফিজুর রহমান বলেন, ‘সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা মুক্ত সুখি সুন্দর বাংলাদেশের স্বপ্নকে ধারণ করে প্রতি বছর আয়োজন করা হয় এ অনুষ্ঠানের। এ অনুষ্ঠানের মধ্যদিয়ে বাংলাদেশের প্রতিটি ঘর মুক্তির আলোয় ভরে উঠুক এ কামনা আমাদের। ’

প্রতি বছরের মতো এবারও নড়াইলবাসী, ঢাকাসহ নড়াইলের পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে কয়েক হাজার দর্শনার্থী এ মনোরম দৃশ্য উপভোগ করবেন বলে আশা করেন তিনি।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad