ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে চিকিৎসকের শাস্তি দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৯
বরিশালে চিকিৎসকের শাস্তি দাবি  ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে চিকিৎসকের শাস্তির দাবিতে মানববন্ধনে এলাকাবাসী। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে ভুল চিকিৎসায় শিশু রিয়ানের মৃত্যুর ঘটনায় চিকিৎসক ও অভিযুক্ত ফার্মেসি কর্মচারীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে নগরের সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে স্থানীয় এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ২৩নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহারের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর রেশমী বেগম, স্থানীয় যুবলীগ নেতা মো. শামীম হাওলাদার, নিহতের বাবা আল আমিন হাওলাদার ও শাহানাজ বেগম প্রমুখ।

বক্তারা ভুল চিকিৎসায় শিশু রিয়ানের মৃত্যুর জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের শিশু বহিঃবিভাগের মেডিকেল অফিসার ডা. মাহমুদ হাসান খান, জেলখানার মোড় সংলগ্ন বেস্ট ফার্মেসির দু’কর্মচারীকে গ্রেফতারের দাবি জানান। পাশাপাশি তাদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানানো হয়।

গত ৬ ফেব্রুয়ারি সকালে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত স্থানীয় সিএন্ডবি পুল এলাকার বাসিন্দা আল আমিন হাওলাদারের ৫ মাস ৪ দিন বয়সি শিশু রিয়ানকে শেবাচিম হাসপাতালের শিশু বহিঃবিভাগে নিয়ে যাওয়া হয়। পরে ওই সময় ডা. মামুদ হাসান খান শিশুটির ব্যবস্থাপত্রে ইনহেলার লিখে দেন। যা কেনা হয় বেস্ট ফার্মেসি থেকে। সেখানেই শিশুটিকে ইনহেলার দেয়া হয়। এর কিছুক্ষণ পরই মৃত্যুর কোলে ঢলে পড়ে শিশুটি।

এ ঘটনায় ওইদিন রাতে শিশুর বাবা বাদী হয়ে ডা. মাহমুদ হাসান খানসহ ৩ জনকে অভিযুক্ত করে কোতয়ালি মডেল থানায় একটি মামলা করেন। কিন্তু ঘটনার বেশ কয়েকদিন পেরিয়ে গেলেও ওই মামলায় আসামিদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ নিহত শিশুটির পরিবারের।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এমএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad