ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২০ ৭:০৯:০৭ পিএম
সাক্ষাতকালে নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন ও মেয়র লিটন। ছবি: বাংলানিউজ

সাক্ষাতকালে নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন ও মেয়র লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: বাংলাদেশে নিযুক্ত নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন বলেছেন, নরওয়ে ও বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। এটি আমার প্রথম রাজশাহী সফর। ক্লিনসিটি-গ্রিনসিটি রাজশাহী দেখে আমি অভিভূত হয়েছি।

তিনি বলেন, নরওয়ের ক্রিস্টিয়ানস্যান্ড সিটির অনেক মানুষ রাজশাহী সর্ম্পকে জানে। আগামীতে আমাদের পারস্পারিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আমরা রাজশাহীর উন্নয়নে পাশে থাকবো।

বুধবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে নগরভবনে অনুষ্ঠিত এক মতবিনিময়ে রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন নরওয়ে রাষ্ট্রদূত।

এর আগে দুপুর পৌনে ১টায় বাংলাদেশ নিযুক্ত নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন সৌজন্য সাক্ষাতে আসলে তাকে বর্ণাঢ্য আয়োজনে বরণ করে ফুলেল শুভেচ্ছা জানান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরে সিডসেল ব্লেকেনকে নগরভবনের বঙ্গবন্ধু কর্ণার ঘুরে দেখান মেয়র।

এ সময় মহান মুক্তিযুদ্ধেও ইতিহাস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ কামারুজ্জামানসহ চার জাতীয় নেতার সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন মেয়র। এরপর মেয়র দফতরে তারা মতবিনিময়ে মিলিত হন।

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রথমবার মেয়র থাকাকালে নরওয়ের সঙ্গে রাজশাহীর বন্ধুত্বপূর্ণ ভালো সম্পর্ক গড়ে উঠেছিল। সে সময় নরওয়ে সফরে গিয়েছিলাম। কিন্তু ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি দায়িত্বে না থাকায় সেই সম্পর্ক চলমান হয়নি। আমি আবারো মেয়র নির্বাচিত হয়েছি, আশা করছি এখন নরওয়ের সঙ্গে রাজশাহীর সম্পর্ক আরও গভীর ও সৌহার্দপূর্ণ হবে।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে তেমন শিল্পপ্রতিষ্ঠান গড়ে ওঠেনি। আমি রাজশাহীবাসীর জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। সরকার রাজশাহীতে এতোমধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছে। আমার পরিকল্পনা রাজশাহীতে শতাধিক গার্মেন্টস-শিল্প গড়ে তোলার। এজন্য নরওয়ের বিনিয়োগকারীদের বিনিয়োগের অনুরোধ করছি।

এ সময় মেয়র রাজশাহীর উন্নয়নে নরওয়ের বন্ধুত্বের হাতকে আরো বেশি প্রসারিত করার আহ্বান জানান।

সাক্ষাতকালে নরওয়ে প্রতিনিধি দলে ছিলেন টর এনব্রেস টরহাগ, মারিয়া টরহাগ, পোন্ট্রাস, ব্রেজহেগেন, ডেগ ভিগসহ রাজশাহী ক্রিস্ট্রিয়ান ফ্রেন্ডশিপ কমিটির সদস্যরা।

উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইমলাম বাবু, করপোরেশনের সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে বাংলাদেশে নিযুক্ত নরওয়ে রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন ও প্রতিনিধি দলের সদস্যদের শুভেচ্ছা উপহার দেন মেয়র লিটন। এ সময় মেয়র লিটনকেও শুভেচ্ছা উপহার দেন তারা।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14