ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রিন ডেল্টার চিঠি উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
গ্রিন ডেল্টার চিঠি উৎসব

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মানুষের মধ্যে চিঠি লেখার অভ্যাস ফিরিয়ে আনতে ‘ফিরে আসুক চিঠি’ শীর্ষক চিঠি উৎসবের আয়োজন করা হয়েছে।

দেশের সবচেয়ে বড় বেসরকারি বিমা প্রতিষ্ঠান গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোগে শুরু হওয়া এ উৎসব চলবে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) পর্যন্ত।  

সম্প্রতি এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, যোগাযোগের মাধ্যম হিসেবে হারিয়ে যাওয়া ঐতিহ্যকে মনে করিয়ে দিতে এবং চিঠি লিখতে উৎসাহিত করতে দেশের বিভিন্নস্থানে সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চলছে বিশেষ প্রচারণা।

প্রচারণার অংশ হিসেবে সবাইকে চিঠি লিখতে উৎসাহী করার পাশাপাশি চিঠি লেখার জন্য প্রয়োজনীয় সব উপকরণ কাগজ, কলম, খাম সবই সরবরাহ করছে আয়োজকেরা।

কৌশলগত অংশীদার বাংলাদেশ ডাক বিভাগ এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ভিন্নধারার এ আয়োজনের চূড়ান্ত পর্বে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর ‘চিঠি পাঠ’ পর্বে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন আয়োজকেরা। মাসব্যাপী আয়োজনের পর্দা নামবে দেশের প্রখ্যাত ব্যক্তিদের কণ্ঠে ঐতিহাসিক চিঠি পাঠের মাধ্যমে।

পাশাপাশি, ২০১৮ সালে মাতৃভাষা দিবসে শুরু হওয়া উদ্যোগটির ধারাবাহিকতায় এ বছরও কর্মসূচির অংশ হিসেবে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রখ্যাত ব্যক্তিদের কাছে শুভেচ্ছা চিঠি লিখেছেন। আর গতবারের মতো এবারও ঐতিহ্যকে সম্মান করে ডাক বিভাগের সহায়তায় এসব চিঠিগুলো প্রাপকের ঠিকানায় দিয়ে আসবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।