ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত প্রতীকী

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের সাবরাংয়ে বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সঙ্গে মাদক কারবারিদের ‘বন্দুকযুদ্ধে’ মো. জাফর আলম (২৬) নামের এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫ হাজার পিস ইয়াবা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার (২০ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। ‘বন্দুকযুদ্ধে’ বিজিবির দুই সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে বিজিবি।

নিহত মাদক কারবারি জাফর টেকনাফ নয়াপাড়া মুছনী রোহিঙ্গা ক্যাম্পের শালবাগান ‘এ’ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে।

টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বাংলানিউজকে বলেন, ইয়াবা পাচার কাজে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মিয়ানমারের নাগরিক জাফরকে রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে জাফর জানান, বুধবার ভোরে সাবরাং ইউনিয়নের ৫ নম্বর স্লুইচ গেট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে ঢুকবে। এমন খবরে নায়েক সুবেদার মো. তফাজ্জল হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টিম ওই স্থানে আগে থেকেই অবস্থান নেয়।

লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী আরো জানান, ভোর সাড়ে ৪টার দিকে ওই স্থানে একদল লোককে খাল দিয়ে আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে এবং ধারালো অস্ত্র নিয়ে বিজিবির ওপর আক্রমণ করে।  

আত্মরক্ষার্থে বিজিবিও ২০ থেকে ২৫ রাউন্ড গুলি ছোড়ে। এক পর্যায়ে ইয়াবা কারবারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে পাঁচ হাজার পিস ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও গুলিবিদ্ধ অবস্থায় জাফর আলমের মরদেহ উদ্ধার করা হয় বলে জানান আছাদুদ-জামান। এ সময় বিজিরি দুই সদস্যও আহত হন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি, ২০১৯
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।