ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জেলা অফিসের এক পরির্দশকের বিরুদ্ধে ৫ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ করেছেন শিরিনা আক্তার নামের এক নারী। এ নারী একটি মামলার বাদী। আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিলের জন্য এ ঘুষ দাবি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

শিরিনা আদালতে মামলার তদন্তকারী অফিসার পরিবর্তনের আবেদন করে সোমবার বিকেলে পিবিআই হেড কোয়ার্টারে ডিআইজি বরাবর এ অভিযোগ করেন।  

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় শিরিনা ও তার আইনজীবী সাংবাদিকদের এ বিষয়ে জানান।

অভিযোগ অস্বীকার করে পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন বলেন, আমি শিরিনা আক্তারের দায়ের করা মামলার তদন্তকারী অফিসার। তদন্ত করে দেখেছি শিরিনা মামলায় যে অভিযোগ এনেছেন তা সত্য নয়। বিষয়টি আদালতে প্রতিবেদন দাখিলের আগে বাদীকে আইন অনুযায়ী জানানো হয়েছে। এরপর থেকে শিরিনা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

এদিকে শিরিনা বলেন, আমাদের সোনারগাঁও উপজেলার বন্দেয়া গ্রামে প্রতিপক্ষ হামলা চালিয়ে প্রকাশ্যে পেট্রোল দিয়ে দু’টি ঘর পুড়িয়ে দেয়। একটি বাড়িতে লুট চালানো হয়। আমাকেসহ আত্মীয়-স্বজনদের মারধর করা হয়। এ ঘটনায় নারায়ণগঞ্জ আদালতে মামলা করি। এ মামলায় আদালত নারায়ণগঞ্জ পিবিআইকে তদন্তের দায়িত্ব দেয়। এরপর পিবিআইয়ের পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন তদন্তের দায়িত্ব পেয়েই আমাদের বাড়িতে আসেন।  

তদন্ত শেষে চলে যাওয়ার সময় চা-পান খরচ দাবি করে তদন্তকারী অফিসার। আমার আইনজীবীর মাধ্যমে ১০ হাজার টাকা তার হাতে তুলে দেই। এরপর থেকে তিনি মোটা অঙ্ক দিতে হবে বলে দাবি করে আসছেন। এক পর্যায়ে ৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। পরে তদন্তকারী অফিসার পরিবর্তনের জন্য আদালতে আবেদন করি।  

আইনজীবী সাব্বির জানান, আমি বাদীপক্ষের আইনজীবী হিসেবে তদন্তকারী অফিসারের সঙ্গে কথা বলেছি। তদন্তকারী অফিসার আমাকে জানিয়েছেন, মামলার অভিযোগের সত্যতা পেয়েছি। এখন আদালতে চার্জশিট দাখিল করবেন। এজন্য খরচ দিতে হবে। এতে খরচের পরিমাণ জানতে চাইলে পরিদর্শক আশরাফ উদ্দিন ৫ লাখ টাকা দাবি করেন। বিষয়টি আমি বাদীকে জানালে বাদী জানান, এতো টাকা দেওয়ার ক্ষমতা তার নেই।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।