ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলতি অর্থবছরেই আইন কর্মকর্তাদের জন্য নতুন বেতন কাঠামো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
চলতি অর্থবছরেই আইন কর্মকর্তাদের জন্য নতুন বেতন কাঠামো নৈশভোজ অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক-ছবি-বাংলানিউজ

মৌলভীবাজার: চলতি অর্থবছর থেকেই অধস্তন আদালতে কর্মরত সরকারি আইন কর্মকর্তাদের (পিপি, জিপি) জন্য নতুন বেতন কাঠামো করা হবে। এক্ষেত্রে সর্বনিম্ন বেতন ৩৫ হাজার এবং সর্বোচ্চ ৫০ হাজার টাকা বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মৌলভীবাজারে জেলা আইনজীবী সমিতি আয়োজিত বার্ষিক নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

বিচারক ও আইনজীবীদের মধ্যে সুসম্পর্ক থাকলে এটি কেউ ব্যাহত করতে পারবে না।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের লক্ষ্য বিচারকাজ শুরুর পর অল্প সময়ের মধ্যে ন্যায়বিচার প্রদান করা। এ লক্ষ্য বাস্তবায়নে অবকাঠামো নির্মাণ, বিচারক নিয়োগ, আদালতের সংখ্যা বৃদ্ধি, বিচারকদের দেশে-বিদেশে প্রশিক্ষণসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। দুই হাজার দুইশ’ কোটি টাকা ব্যয়ে ই-জুডিশিয়ারি প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

এর আগে মন্ত্রী মৌলভীবাজার জজকোর্ট এলাকায় ২ নম্বর বার ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রমাকান্ত দাশগুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ, আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের  প্রমুখ বক্তৃতা করেন।  

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
আরএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad