ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
bangla news

সংসদ অধিবেশনে গান গাইলেন মমতাজ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৯:১০:৫৩ পিএম
জাতীয় সংসদের অধিবেশন কক্ষে মমতাজ/ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের অধিবেশন কক্ষে মমতাজ/ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ ভবন থেকে: আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের গত ১০ বছরের উন্নয়ন তুলে ধরে সংসদে গান গাইলে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম। 

‘এগিয়ে চলো বাংলাদেশ পাল উড়িয়ে দাও.....।’ তার এই গান নতুন প্রজন্মের স্লোগান হোক- এটা প্রত্যাশা তার। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীরর অনুমতি নিয়ে মমতাজ এ গান পরিবেশন করেন।

আলোচনায় মমতাজ সরকারের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, আন্তর্জাতিক মহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হয়ে উঠেছেন মাদার অব হিউম্যানিটি। কারণ দেশের কূটনৈতিক ইতিহাসে সবচেয়ে সফল পদক্ষেপ ছিল নির্যাতিত রোহিঙ্গাদের দেশে আশ্রয় দেওয়া ও তাদের বিষয়ে বিশ্বজনমত গড়ে তোলা। বাংলাদেশ আজ খাদ্যে উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সফল নেতৃত্বের কারণে। 

মমতাজ মানিকগঞ্জের উন্নয়নে বিভিন্ন দাবিও তুলে ধরেন। তিনি মানিকগঞ্জে মেট্রোরেল, শিল্পনগরী ঘোষণা ও গ্যাসের দাবি জানান।

তিনি বলেন, মানিকগঞ্জের উন্নতি হলে ঢাকার উপর চাপ কমবে। ঢাকার কাছেই মানিকগঞ্জ। মানিকগঞ্জ উন্নত হলে সেখানকার মানুষ আর ঢাকায় আসবে না। আমাদের অর্থনীতি এখন অনেক শক্তিশালী। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাবেন আলোকিত সমৃদ্ধির পথে। সে প্রত্যাশায় এবারের নির্বাচনে জনগণ বিপুল ভোটে এই সরকারকে বিজয়ী করেছে। নির্বাচনের সময় আমরা বেশ কিছু গান গেয়েছিলাম। (এসময় তিনি গান গাওয়ার জন্য স্পিকারের অনুমতি চান। স্পিকার অনুমতি দিলে গান পরিবেশন করেন।)

তার গানটি হলো- এগিয়ে চলো বাংরাদেশ পাল উড়িয়ে দাও। গড়বে উন্নত দেশ এবার শেখ হাসিনার নাও। ভাটিয়ালি গানের সুরে মুজিব তুমি বাইয়া যাও, আমরা পাবো উন্নত এক সোনার বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯ 
এসকে/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ অধিবেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14