ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সম্পদ বিবরণী দাখিল না করায় দুদকের চার্জশিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
সম্পদ বিবরণী দাখিল না করায় দুদকের চার্জশিট

ঢাকা: নির্ধারিত সময়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদ বিবরণী দাখিল না করায় কুমিল্লার ফারইস্ট ইসলামী মাল্টি কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান শামীম কবিরের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করা হয়েছে। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) কমিশন বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এই মামলার অনুসন্ধাকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন দুদকের কুমিল্লার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আহামদ ফরহাদ হোসেন।  

প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, আসামি শামীম কবিরের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(১) ধারায় সম্পদ বিবরণী নোটিস ইস্যু করা হয়। কিন্তু তিনি নির্ধারিত সময়ের মধ্যে এমনকি আজ পর্যন্ত সম্পদ বিবরণী দাখিল করেননি। এমনকি সম্পদ বিবরণী দাখিলের জন্য সময় বাড়ানোরও কোনো আবেদন করেননি।

তিনি বলেন, আসামি মো. শামীম কবির নির্ধারিত সময়সীমার মধ্যে দুদকে সম্পদ বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ধারায় অপরাধ করেছেন।  

তাই তার বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২)ক ধারায়  চার্জশিট অনুমোদন করেছে কমিশন বলে জানান প্রণব।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
আরএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।