ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে দখলমুক্ত হলো রেলের ১০ কোটি টাকার সম্পদ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
সৈয়দপুরে দখলমুক্ত হলো রেলের ১০ কোটি টাকার সম্পদ  রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর শহরের বিমানবন্দর (ক্যান্ট রোড) ও উপজেলা সড়কের উভয় পাশে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ রেলওয়ে। 

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকে এ উচ্ছেদ অভিযান চলে। এতে ১০টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

 

রেলওয়ে সূত্র জানায়, শহরের গুরুত্বপূর্ণ দু’টি সড়কের শহীদ স্মরণি মোড়ে সৈয়দপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মহসিন মণ্ডল মিঠুসহ কয়েকজন ব্যক্তি অবৈধ স্থাপনা গড়ে তোলেন। রেলওয়ের এসব জমি উদ্ধারের জন্য মাঠে নামেন কর্তৃপক্ষ। সেই ধারাবাহিকতায় ওই ১০টি পাকা, আধাপাকা স্থাপনা ও নির্মাণাধীন মার্কেট উচ্ছেদ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১০ কোটি টাকা বলে জানায় রেল কর্তৃপক্ষ।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ও সৈয়দপুর রেলওয়ে বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন। উচ্ছেদ অভিযানে বিপুল সংখ্যক থানা পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

রেলওয়ের পূর্ত বিভাগের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী তৌহিদুল ইসলাম জানান, উপরের নির্দেশে এ অভিযান পরিচালিত হচ্ছে। উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।