bangla news

রাজধানীতে কোটি টাকার নকল ওষুধ জব্দ, আটক-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৯:৩০:৪৬ এএম
র‍্যাবের অভিযান, ছবি: বাংলানিউজ

র‍্যাবের অভিযান, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকার সরকারি ও নকল ওষুধ জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় ফার্মেসি মালিকদের ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানকালে চারটি ফার্মেসি ও তিনটি গোডাউন সিলগালা করা হয়। এছাড়া মোহাম্মদপুরের হুমান রোডের বাড়ির তিন তলার একটি ফ্ল্যাট সিলগালা করে র‍্যাব। এ সময় দুইজনকে আটকও করা হয়।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাবেবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) রাত সোয়া ২টায় অভিযানটি শেষ করেন তারা।

র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বাংলানিউজকে বলেন, অভিযানে ফার্মেসি মালিকদের ১০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে এখানকার রয়েল মেডিকেল হলকে চার লাখ, নরসিংদী ফার্মেসিকে এক লাখ, হামিদা ফার্মেসিকে এক লাখ, এসএইচ ফার্মেসিকে এক লাখ, স্বদেশ ফার্মেসিকে দেড় লাখ, প্রাণ সার্জিক্যাল ফার্মেসিকে দেড় লাখ ও নাব ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযানে বিপুল পরিমাণ সরকারি ও নকল ওষুধ জব্দ করা হয় ফার্মেসিগুলো থেকে। এসব ওষুধের মূল্য প্রায় এক কোটি টাকা হতে পারে।

তিনি বলেন, যাদের আটক করা হয়েছে, তাদের মাধ্যমে জানা গেছে- এখানকার স্থানীয় দু’টি সরকারি হাসপাতালের কতিপয় স্টাফ, কর্মকর্তা ও বাইরের কিছু লোকের মাধ্যমে এই কাজ হয়েছে। এদের একজনকে এক ও আরেকজনকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দুই মালিক পলাতক আছেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এমএমআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব ভ্রাম্যমাণ আদালত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-19 09:30:46