ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার পদে নিয়োগ পেলেন নজরুল ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার পদে নিয়োগ পেলেন নজরুল ইসলাম

ঢাকা: প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার পদে নিয়োগ পেলেন মো. নজরুল ইসলাম। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই পদটি নতুন সৃষ্টি করা হয়েছে।

রোববার (ফেব্রুয়ারি ১৭) প্রধানমন্ত্রীর সাবেক অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলামের পিআরএল বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই আদেশ জারি করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, অবসর-উত্তর ছুটি ভোগরত বিসিএস (তথ্য) ক্যাডারের কর্মকর্তা মো. নজরুল ইসলামকে তার অভোগকৃত ছুটি বাতিলের শর্তে যোগদানের তারিখ থেকে প্রধানমন্ত্রীর মেয়াদকাল অথবা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) সরকারের সচিব পদমর্যদা ও বেতনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্পিচ রাইটার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

নজরুল ইসলাম ২০০৯ থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসেবে কর্মরত ছিলেন। ২০১৫ সালে তিনি রাষ্ট্রপতির কোটায় যুগ্ম সচিব এবং ২০১৭ সালে ১০ ফেব্রুয়ারি অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ পান।  

পরে ওই বছরের ১৮ অক্টোবর তিনি প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব পদে যোগ দেন। ২০১৮ সালের ১৪ আগস্ট হতে এ বছরের ৭ জানুয়ারি পর্যন্ত তিনি গ্রেড-১ পদমর্যাদায় অতিরিক্ত প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এ বছরের ৮ জানুয়ারি তিনি অবসর-উত্তর ছুটিতে যান।

নজরুল ইসলাম ১৯৮৪ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি বেশ কয়েকটি গ্রন্থের প্রণেতা এবং তার লেখা বেশ কয়েকটি একক ও ধারাবাহিক নাটক টেলিভিশনে প্রচার ও মঞ্চস্থ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।