ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লুৎফর রহমান বাদল ও তার স্ত্রীর মামলার চার্জশিট অনুমোদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
লুৎফর রহমান বাদল ও তার স্ত্রীর মামলার চার্জশিট অনুমোদন

ঢাকা: ব্যবসায়ী লুৎফর রহমান বাদল ও তার স্ত্রী সোমা আলম রহমানের বিরুদ্ধে ৯২ কোটি ৮২ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়েরকৃত মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারা অনুযায়ী শিগগিরই সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করা হবে।

এর মধ্যে বাদলের বিরুদ্ধে ৫৯ কোটি ৭০ লাখ ৩৪ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়েরকৃত মামলার চার্জশিট অনুমোদন দিলো দুদক।

দুদকের অবসরপ্রাপ্ত সাবেক উপপরিচালক শেখ আব্দুস ছালাম অনুসন্ধানকারী ও এজাহারকারী হিসেবে ২০১৭ সালের ২৮ মে রমনা থানায় মামলা দায়ের করেন। যার নম্বর ৬৩। বর্তমানে মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন দুদকের উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা।

এর আগে ২০১৭ সালের ২৮ মে দুর্নীতি দমন কমিশনে (দুদক) দাখিলকৃত সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে জোর করে ভোগ দখল করার অপরাধে মোহাম্মদ লুৎফর রহমান বাদলের বিরুদ্ধে মামলা করে দুদক। ৫৯ কোটি ৭০ লাখ ৩৪ হাজার টাকার অবৈধ সম্পদের অভিযোগে মামলাটি করা হয়। পরের দিন বাদলের স্ত্রী সোমা আলম রহমানের বিরুদ্ধেও অবৈধ সম্পদের মামলা করে দুদক।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।