ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৮ ৫:০৭:২৮ পিএম
ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। ছবি-বাংলানিউজ

ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। ছবি-বাংলানিউজ

ঠাকুরগাঁও: হরিপুরের ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ঘটনা বলে উল্লেখ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

তিনি বলেন, সীমান্তে বসবাসরত জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে, তাদের সাহায্য সহযোগিতা নিয়ে সীমান্তবর্তী মানুষের নিরাপত্তায় কাজ করে আসছে বিজিবি। গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বহরমপুর এলাকায় যে ঘটনাটি ঘটেছে তা একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। এলাকার লোকজনের সঙ্গে কথা বলে যেটি জেনেছি-মূলত ঘটনাটি তাদের কাছেও অনাকাঙ্ক্ষিত, আমাদের কাছেও অনাকাঙ্ক্ষিত। 

ভবিষ্যতে যেন এ রকম কোনো ঘটনা না ঘটে সেজন্য বিজিবি এবং স্থানীয় জনগণ সজাগ থাকবে। বিজিবির পক্ষ থেকে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্তের সুপারিশ অনুযায়ী এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বিজিবির মহাপরিচালক এসব কথা বলেন।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ঘটনা সম্পর্কে ধারণা নিতে এবং তদন্ত সম্পর্কে খোঁজ খবর নিতে আমি আজ ঠাকুরগাঁওয়ে এসেছি। 

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও বিজিবির সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল শামসুল আরেফিন, ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ, ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউল, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান প্রমুখ। 
উল্লেখ্য, ১২ ফেব্রুয়ারি হরিপুরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ চলাকালে বিজিবির গুলিতে তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার ঘটনা তদন্তের জন্য ব্রিগেডিয়ার সাজ্জাদ হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের উচ্চ পর্যায়ের একটি কমিটি গঠন করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যেই কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   বিজিবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14