ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বগুড়ায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
বগুড়ায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র লতিফ সিদ্দিকী

বগুড়া: বগুড়ায় টেন্ডার ছাড়া সরকারি পাটকলের প্রায় আড়াই একর জায়গা বিক্রির মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বগুড়ার আদমদীঘি থানায় অভিযোগপত্রটি জমা দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।
 
বাংলানিউজকে আমিনুল ইসলাম জানান, আদমদীঘির উপজেলার দারিয়াপুর মৌজায় বিলুপ্ত বাংলাদেশ জুট কর্পোরেশনের ২ দশমিক ৩৮ একর জমি এক সময় সরকারি ‘পাট ক্রয়কেন্দ্র’ হিসেবে ব্যবহার হতো।

২০১২ সালের ৩০ ডিসেম্বর কোনো প্রকার টেন্ডার ছাড়াই তৎকালীন বস্ত্র ও পাট মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী তার পূর্ব পরিচিত বগুড়া শহরের কাটনার পাড়া এলাকার জাহানারা রশিদের কাছে ২৩ লাখ টাকায় পরিত্যক্ত ওই সরকারি জমি বিক্রি করেন।
 
অথচ তৎকালীন বাজারমূল্য অনুযায়ী ওই জমির দাম ছিলো প্রায় ৬৫ লাখ টাকা। এই অভিযোগে আদমদীঘি থানায় দায়ের করা মামলার তদন্তভার দেওয়া হয় দুদককে।  
 
তিনি জানান, ওই জমি অবৈধভাবে বিক্রির কারণে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে তদন্তে প্রমাণিত হয়েছে। তদন্ত শেষে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও জাহানারা রশিদকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

এর আগে গত ০৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুদক এ চার্জশিটের অনুমোদন দেয় দুদক। ২০১৭ সালের ১৭ অক্টোবর বগুড়ার আদমদিঘী থানায় লতিফ সিদ্দিকী ও জাহানারা রশীদ নামের এক গৃহবধূর বিরুদ্ধে মামলা করেন দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
এমবিএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।