ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু নিহত, অস্ত্র-গুলি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু নিহত, অস্ত্র-গুলি উদ্ধার বাম থেকে উদ্ধারকৃত অস্ত্র ও নিহত দস্যু। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: সুন্দরবনে কোস্টগার্ডের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আছাবুর বাহিনীর এক দস্যু (২৬) নিহত হয়েছেন। তবে তার নাম জানা যায়নি। এসময় চারটি দেশীয় একনলা বন্ধুক ও এক রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়েছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) গভীর রাতে সুন্দরবনের সোনাইমুখি খাল সংলগ্ন এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। নিহতের মরদেহ, অস্ত্র ও গুলি দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট আবদুল্লাহ আল মাহমুদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে  কোস্টগার্ড নলিয়ান আউট পোস্টের একটি দল সোনাইমুখি খাল সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এসময় দস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে কোস্টগার্ডও পাল্টা গুলি ছুড়লে দস্যুরা পিছু হটে যায়। পরে ঘটনাস্থল থেকে আছাবুর বাহিনীর অজ্ঞাতপরিচয় এক দস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।