ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
bangla news

রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৯:৪৯:১২ পিএম
র‌্যাবের হাতে আটক হলো জাল সনদ তৈরি চক্রের তিন সদস্য।

র‌্যাবের হাতে আটক হলো জাল সনদ তৈরি চক্রের তিন সদস্য।

ঢাকা: রাজধানীর নিউমার্কেট থানাধীন নীলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে জাল সনদ তৈরি চক্রের তিন সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১০) সদস্যারা।

আটক তিনজন হলেন- মোখলেছুর রহমান (৩৭), কামাল হোসেন (৩৮) ও সোহরাব হোসেন (২২)। এ সময় তাদের কাছ থেকে ৫টি জাল সনদ, ১০টি জাল সনদের নমুনা কপি, ২টি কম্পিউটার, ২টি প্রিন্টার, ১টি স্ক্যানারসহ জাল সনদ তৈরির বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়েছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) পরিচালিত এক অভিযানে তাদের আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর আশরাফুল হক বাংলানিউজকে জানান, আটকরা দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিমসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স, জাতীয় বিশ্ববিদ্যালয়, এমবিবিএস, প্যারা মেডিকেল, ডেন্টাল কলেজ, ডিপ্লোমা কলেজসমূহের জাল সনদ তৈরি করে আসছিলেন। চক্রের সদস্যরা টাকার বিনিময়ে চাহিদা মতো সেসব জাল সনদসহ বিভিন্ন ধরনের জাল দলিল সরবরাহ করে প্রতারণা করে আসছিল।রোববার অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

আটকদের বিরুদ্ধে নিউমার্কেট থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
পিএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-17 21:49:12