ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোড়াঘাট উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৯
ঘোড়াঘাট উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন কাজী আবু জাফর মো. লুৎফুর রহমান চৌধুরী

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্রসহ অন্যান্য কাগজপত্র ছিনতাইয়ের অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থী কাজী শুভ রহমান চৌধুরীর চাচা কাজী আবু জাফর মো. লুৎফুর রহমান চৌধুরী।  

লিখিত বক্তব্যে তিনি বলেন, তার ভাতিজা কাজী শুভ রহমান চৌধুরী ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যথাযথ নিয়ম কানুন মেনে মনোনয়ন পত্রের ফি, সিডির ফি, ট্রেজারি চালানযোগে পরিশোধ করে মনোনয়নপত্র উত্তোলন করে এবং মনোনয়নপত্র যথাযথভাবে পূরণ করে হলফনামা সম্পাদন করে।

 

রোববার দুপুর আনুমানিক সাড়ে ১২টায় মাইক্রোবাসে করে দিনাজপুরে আসার পথে দিনাজপুর-ঘোড়াঘাট সড়কের সোনামুখী মোড়ে পৌঁছালে কয়েকজন দুর্বৃত্ত কাজী শুভ রহমান চৌধুরীর গাড়ির গতিরোধ করে মনোনয়নপত্রের মূল ফরম, শিক্ষাগত যোগ্যতার (এসএসসি থেকে বি-কম পর্যন্ত) মূল সনদপত্র, মনোনয়নপত্র উত্তোলনের ট্রেজারি চালানের মূলকপিসহ আরও প্রয়োজনীয় কাগজপত্র ছিনতাই করে নিয়ে যায়।

ছিনতাইয়ের সময় দুর্বৃত্তরা হুমকি দিয়ে বলে, তার ভাতিজা কাজী শুভ রহমান চৌধুরী যদি উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে তাকে প্রাণে মেরে ফেলা হবে। বাধ্য হয়ে বাড়ি ফিরে যায় কাজী শুভ রহমান চৌধুরী। বিষয়টি নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের সামিল। জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আমি তদন্ত করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।  

সংবাদ সম্মেলনে কাজী রেজাউল করিম, অ্যাডভোকেট কাজী মাহাবুব সুবাহিনি উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad