ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনার ঐতিহ্যবাহী মিষ্টির স্বাদ নিলেন রাষ্ট্রদূত মিলার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
খুলনার ঐতিহ্যবাহী মিষ্টির স্বাদ নিলেন রাষ্ট্রদূত মিলার ইন্দ্রমোহন সুইটসে মিষ্টি তৈরি দেখছেন রাষ্ট্রদূত মিলার

ঢাকা: ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার খুলনা সফরে গিয়ে সেখানকার ঐতিহ্যবাহী মিষ্টি চেখে দেখেছেন। খুলনার সবচেয়ে ঐতিহ্যবাহী পুরনো মিষ্টির দোকান হিসেবে পরিচিত ইন্দ্রমোহন সুইটসে গিয়ে এই মিষ্টির স্বাদ নেন তিনি। 

রোববার (১৭ ফেব্রুয়ারি) ঢাকার মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুকে রাষ্ট্রদূতের মিষ্টির দোকানের বেশ কয়েকটি ছবি প্রকাশ করা হয়েছে।

দূতাবাস সূত্র জানায়, রাষ্ট্রদূত আর্ল মিলার বাংলাদেশে আসার পর প্রথমবারের মতো খুলনা ও যশোরে গিয়েছিলেন।

সেখানে তিনি যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা- ইউএসএআইডি’র কৃষি, শ্রম ও খাদ্য সহায়তা বিষয়ক কিছু গুরুত্বপূর্ণ কর্মসূচি পরিদর্শন করতে যান। সফরের শেষ দিন গত ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রদূত মিলারকে খুলনার ঐতিহ্যবাহী মিষ্টির দোকান ইন্দ্রমোহন সুইটসে নিয়ে যাওয়া হয়। এসময় তার সঙ্গে ছিলেন মার্কিন দূতাবাস ও ইউএসএইডের বেশ কয়েকজন কর্মকর্তা।

খুলনা শহরের বড়বাজারে প্রতিষ্ঠিত ইন্দ্রমোহন সুইটস প্রায় ১৩০ বছরের পুরনো। মিষ্টির দোকান হিসেবে তার খ্যাতিও কম নয়। সে কারণেই রাষ্ট্রদূত মিলারকে নিয়ে যাওয়া হয়েছিল সেই দোকানে। মিলার ওই দোকানের সামনে দাঁড়িয়ে ছবি তুলে দোকান ঘুরে দেখেন। মিষ্টি তৈরির প্রক্রিয়াও দেখেন তিনি। দোকানের মালিক-কর্মচারীদের সঙ্গে আলাপ করেন। পরে দোকানে বসে মিষ্টি চেখে দেখেন। মিষ্টির প্রশংসাও করেন রাষ্ট্রদূত।  

ঢাকার মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত ড্যান মজিনা  বাংলাদেশের ৬৪টি জেলা ঘুরে দেখেছিলেন। সে সময় তিনিও বাংলাদেশের বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী খাবার চেখে দেখেন। ঐতিহাসিক স্থান পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।