ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
নোয়াখালীতে খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন নোয়াখালীতে খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন। ছবি : বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালী সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজারে অবৈধ দোকান উচ্ছেদের মাধ্যমে খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

রোববার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে তারা মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন শেষে তারা নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বরাবরে একটি স্মারকলিপিও দেন।

মানববন্ধন বক্তারা বলেন, নোয়াখালীর জেলা শহর মাইজদী শহরতলীর অন্যতম একটি জনপদ নেয়াজপুর ইউনিয়ন। এ ইউনিয়নের ওপর দিয়ে বয়ে গেছে নোয়াখালী খালের একটি শাখা খাল। কিন্তু বিগত দিনে ক্ষমতার দাপটে স্থানীয় ভূমিদস্যুরা ইউনিয়নের কাশেম বাজারসংলগ্ন খালের দুইপাশে অবৈধ প্রক্রিয়ায় ভরাট করে দোকান নির্মাণ করতে খাল দখলে নিয়ে নেয়। এতে স্থানীয় লোকজন নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন। তাই আমাদের দাবি, নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খাল দখলমুক্ত করতে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত কার্যকরী পদক্ষেপ যেন নেওয়া হয়।

এলাকাবাসীর পক্ষে থেকে মানববন্ধনে বক্তব্য রাখেন, মোহাম্মদ হোসেন রানা, শাহাদাত হোসেন রিয়াদ, তসলিম উদ্দিন সৌরভ, আজম খান, কাজী সোহাগ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯ 
এমএমইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।