ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

আপত্তিকর ভিডিওর জন্য ডিবি অফিসে সানাই (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৪:৫৭:২০ পিএম
মডেল-অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভা

মডেল-অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভা

ঢাকা: ইন্টারনেটে আপত্তিকর ও অপেশাদার ভিডিও ছড়ানোর অভিযোগে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হয়েছে মডেল-অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভাকে। 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের অধীন সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা হয় তাকে। জিজ্ঞাসাবাদ শেষে আপত্তিজনক ও বিব্রতকর ভিডিও কনটেন্টের জন্য ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করে লাইভে এসে বিবৃতি দেন সানাই।
 
রোববার (১৭ জানুয়ারি) রাজধানীর মিন্টু রোডে বিভাগের কার্যালয়ে আসেন হালের আলোচিত-সমালোচিত এ অভিনেত্রী ও মডেল। বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম। নাজমুল ইসলাম বলেন, অনেকদিন থেকেই ইন্টারনেটে আপত্তিকর এবং এডাল্ট কনটেন্ট ছড়ানোর মতো প্ল্যাটফর্মগুলো নিয়ে কাজ করছি আমরা। এরই তদন্তে নেমে আমরা অভিযোগ পাই, সানাই মাহবুব সুপ্রভা ইন্টারনেটে অপেশাদার এবং অপ্রাসঙ্গিক ভিডিও কনটেন্ট প্রকাশ করছেন। সে বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আমাদের অফিসে আসতে বলা হয়েছে। তিনি এসেছেন।
 
এর কিছুক্ষণ পর আনুমানিক পৌনে চারটার দিকে নিজ ফেসবুক প্রোফাইল থেকে লাইভে আসেন সানাই। সেখানে তিনি বলেন, আমার সমালোচিত কনটেন্টগুলো আমি কোনো বিশেষ উদ্দেশ্য বা কোনো ধরনের আর্থিক লাভের আশায় করি নাই। তদুপরি অদ্য সাইবার ক্রাইম ইউনিটে এসে আমার বিশ্বাস হয়েছে যে এসব কনটেন্ট দেখে কিছু শ্রেণীর লোকেরা বিশেষ করে শিশুরা যারা আন্ডার এইটিন (১৮ বছর বয়সের নিচে) তারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। অতএব এটা আমার ভুল ছিলো। আমি এদেশের একজন নাগরিক হিসেবে, সুস্থ সংস্কৃতির বিকাশে এদেশের আইন মেনে ভালো শিল্পী হতে চাই। আমি ইতিপূর্বে আমার করা অথবা যৌথভাবে করা বিব্রতকর ভিডিওর জন্য দুঃখিত। আমি ভবিষ্যতে এধরনের কাজ থেকে বিরত থাকব এবং আমার নিয়ন্ত্রণে থাকা সব প্রোফাইল থেকে এধরনের কনটেন্টগুলো মুছে ফেলব।
 
তবে জিজ্ঞাসাবাদের পর মুচলেকা দেওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে বলে সাইবার ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়। তবে তিনি আবারও এধরনের কনটেন্ট ইন্টারনেটে প্রকাশ করলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে বিভাগের তরফ থেকে জানানো হয়।

এডিসি নাজমুল ইসলাম বলেন,  নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইন এর অংশ হিসেবে আজ সানাইকে আমরা জিজ্ঞাসাবাদের জন্য আমাদের অফিসে এনেছিলাম। সানাই তার ভিডিওগুলোর জন্য জাতির কাছে ক্ষমা চেয়েছেন এবং তিনি সব ভিডিও মুছে ফেলতে সম্মত হয়েছে। তিনি মুচলেকা দিয়েছেন যে কখনো আর এ ধরনের ভিডিও বানাবে না বা ছড়াবেন না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ আর এ হেন কর্মকাণ্ডের ওপর নজর রাখবে। যে তার মুচলেকার বাইরে কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অন্যান্য অনেকের জন্যও আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।
 
এদিকে সাম্প্রতিক সময়ে অভিযোগ ওঠে যে মোবাইল ভিত্তিক অ্যাপস টিকটক, ভিগো লাইভ এবং ফেসবুক লাইভের মাধ্যমে অশ্লীল, আপত্তিকর এবং পর্নোগ্রাফিক কনটেন্ট ছড়ানো হচ্ছে। এদের মধ্যে বিতর্কিত মডেল ও অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভার বিরুদ্ধে সরাসরি এ ধরনের কনটেন্ট ছড়ানোর অভিযোগ ওঠে।
 
ফেসবুক লাইভের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন
 
বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এসএইচএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   আইসিটি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14