ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মমতাজ উদ্দিনের মৃত্যুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
মমতাজ উদ্দিনের মৃত্যুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক

ঢাকা: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। 

রোববার (১৭ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এক শোক বার্তায় বলেন, মমতাজ উদ্দিন ছিলেন সর্বজন শ্রদ্ধেয় একজন রাজনৈতিক ব্যক্তিত্ব।

তিনি বগুড়াতে প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলনকারী মুক্তিযোদ্ধা। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আস্থাভাজন রাজনৈতিক নেতা ছিলেন। জীবনের শেষদিন পর্যন্ত প্রতিটি রাজনৈতিক ও গণঅান্দোলন সংগ্রামে তার সক্রিয় অংশগ্রহণ ছিল। তিনি মহান মুক্তিযুদ্ধে বগুড়া অঞ্চলের কমান্ডারের দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর ছয় দফা আন্দোলনে তার সক্রিয় অংশগ্রহণ ছিল।  

শোক বার্তায় তিনি আরও বলেন, মমতাজ উদ্দিন রাজনৈতিকভাবে আমাদের অনুসরনীয় এক ব্যক্তিত্ব। তার এই চলে যওয়ায় আওয়ামী লীগের রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দিনগত রাত ৩টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মমতাজ উদ্দিন মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
টিআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।