ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারাদেশে বজ্রসহ বৃষ্টি, কমবে রাতের তাপমাত্রা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
সারাদেশে বজ্রসহ বৃষ্টি, কমবে রাতের তাপমাত্রা বৃষ্টিতে ভিজে স্কুলে যাচ্ছে দুই শিক্ষার্থী-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শনিবার (১৬) ফেব্রুয়ারি রাত থেকে বৃষ্টি হচ্ছে। রোববার (১৭ ফেব্রুযারি) ভোরে হঠাৎ করেই ঢাকার আকাশ কালো মেঘে ঢেকে বজ্রসহ বৃষ্টি নামে। এই বৃষ্টিতে ফাল্গুনের শুরুতে আবারও শীতের আমেজ ফিরে এসেছে। 

আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি হয়েছে। দেশের বিভিন্ন জায়গায় সারাদিনে থেমে থেমে আরও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

রোববার সকাল থেকে ঢাকাতেই সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঢাকায় ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। হঠাৎ বৃষ্টিাতে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।  

রাজশাহীতে ভোর ৪টা ৪০ মিনিট থেকে ৫টা ১৮ মিনিট পর্যন্ত শিলাবৃষ্টি হয়েছে। এই ৩৮ মিনিটে রাজশাহী মহানগরে ১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এতে আমের মুকুলের ব্যাপক ক্ষতি হয়েছে।  

আবহাওয়াবিদ আয়শা খাতুন বাংলানিউজকে বলেন, এখন আকাশে বর্জ্যমেঘ তৈরির সময় এসেছে। মাঝে মাঝেই এমন বৃষ্টিপাত হবে।
 
আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ উপহিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।  
 
বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।