ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৭:৩০:৫৩ এএম
আগুন নেভাচ্ছেন ইউএনও জাকির হোসেন

আগুন নেভাচ্ছেন ইউএনও জাকির হোসেন

নেত্রকোণা: ঘড়িতে রাত তখন সাড়ে ১২টা। গ্রামের মানুষ ঘুমের রাজ্যে ডুবে থাকায় চারিদিকে সুনসান নীরবতা। সেইসময় ফাঁকা সড়ক দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন নেত্রকোণার কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন।

গাড়িটি উপজেলার পাবই গ্রামের ভিতরে ঢুকতেই ইউএনও দেখতে পেলেন গ্রামের একটি বাড়িতে আগুন লেগেছে! বাড়ির মানুষজন ঘুমে অচেতন, ছড়িয়ে পড়ছে আগুনের লেলিহান শিখা!

ইউএনও জাকির হোসেন ওই বাড়ির সবাইকে ঘুম থেকে ডেকে তোলেন। বালতি কলশিতে পানি নিয়ে আগুন নেভানোর কাজেও নেমে পড়েন তিনি। 

ইউএনওর তৎপরতায় আগুনে পুড়ে মরে দগ্ধ হওয়া থেকে অল্পের জন্য বেঁচে যান পরিবারের সদস্যরা। পাশাপাশি ব্যাপক ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায় পরিবারটি।

ইউএনও জাকির হোসেন বাংলানিউজকে জানান, ঢাকা যাওয়ার উদ্দেশে কলমাকান্দা ত্যাগ করছিলাম। পথে পাবই এলাকায় দূর থেকে আগুনের কুণ্ডলি চোখে পড়ে। কাছাকাছি গিয়ে দেখি বাড়িটির খড়ের গাদায় আগুন জ্বলছে। আর তা ছড়িয়ে পড়ছে চারিদিক।

তাৎক্ষণিক সহযাত্রী ঢাকার মানুষ বাল্যবন্ধু জামান, খোকন, তৌহিদ ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সবুজকে নিয়ে আগুন নেভানোর কাজে নেমে পড়ি এবং আগুন নেভাতে সক্ষম হই।

প্রাণে বেঁচে বাড়ির মালিক আলিম উদ্দিন তার পরিবারের সদস্যসহ গ্রামের অন্যান্য বাসিন্দারা ইউএনও’র প্রতি অশেষ ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অপরদিকে ইউএনও জাকির এ ধরনের দুর্ঘটনা এড়ানোর জন্য গ্রামবাসীদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ০৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগুন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-17 07:30:53