ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

শ্রম পরিস্থিতি নিয়ে দ্রুত প্রতিবেদনের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ৯:৫৬:৩৮ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। ছবি: বাংলানিউজ

খুলনা: গার্মেন্টসসহ ঝুঁকিপূর্ণ  শিল্পে শ্রম পরিস্থিতি নিয়ে দ্রুত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুলনার বয়রার বিভাগীয় শ্রম ভবন প্রাঙ্গণে শ্রম অধিদফতর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর আয়োজিত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে শ্রমিকদের সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশ দেন তিনি।

প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শ্রম পরিস্থিতি পর্যবেক্ষণে গঠিত ২৯টি কমিটিকে এ প্রতিবেদন দিতে হবে। শ্রমিকদের ভাগ্যের উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, সুষ্ঠু কর্ম পরিবেশ নিশ্চিত করতে আলাপ আলোচনার ওপর গুরুত্ব দিতে হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী  শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আওয়ামী লীগ সরকার নতুন প্রজন্মের জন্য জঙ্গি, মাদক, সন্ত্রাস, দুর্নীতি এবং দারিদ্রমুক্ত দেশ রেখে যেতে চায়। 

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান খুলনা অঞ্চলের প্রাতিষ্ঠানিক এবং অপ্রাতিষ্ঠানিক খাতের ১২৯ জন দুর্ঘটনায় নিহত, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিক এবং তাদের সন্তানের উচ্চ শিক্ষার সহায়তায় শ্রমিক ও তাদের স্বজনদের হাতে  ৪৯  লাখ ৩০ হাজার টাকার চেক তুলে দেন।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. এ এম এম আনিসুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) নিশ্চিন্ত কুমার পোদ্দার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  জিয়াউর রহমান, পুলিশ সুপার এ এস এম শফিউল্লাহ, জাতীয় শ্রমিক লীগের খুলনা জেলা সভাপতি মো.  বিএম জাফর এবং মহানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিত কুমার ঘোষ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুলনা শ্রম অধিদফতরের পরিচালক মো. মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা,  ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এমআরএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-16 21:56:38