ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

দেশে একটি কৃত্রিম বিরোধীদলের সৃষ্টি হয়েছে: বদিউল আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৬ ৪:৩৫:৪৫ পিএম
বরিশালে সুজনের বিভাগীয় পরিকল্পনা সভা

বরিশালে সুজনের বিভাগীয় পরিকল্পনা সভা

বরিশাল: বিতর্কিত নির্বাচনের মাধ্যমে দেশে দুর্ভাগ্যবসত একটি কৃত্রিম বিরোধীদলের সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেছেন সু-শাসনের জন্য নাগরিক (সুজন)- এর সম্পাদক অধ্যাপক ড. বদিউল আলম মজুমদার। 

তিনি বলেন, সংসদের ভেতর-বাইরে বিরোধীদলের ভূমিকা অপরিসীম। কারণ কার্যকর বিরোধীদল ছাড়া গণতন্ত্র হয় না। তাই নাগরিক সমাজকে বিরোধীদলের ভূমিকা পালন করতে হবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বরিশাল নগরের রায় রোডের ‘খেয়ালী গ্রুপ থিয়েটার’ মিলনায়তনে সুজনের বিভাগীয় পরিকল্পনা সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুজন সম্পাদক বলেন, সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিতে হবে। সরকার যাতে সঠিকভাবে পরিচালিত হয় এবং মানুষের কল্যাণে কাজ করে সেটা নিশ্চিত করতে হবে।

ড. বদিউল আলম আরও বলেন, গণতন্ত্রের সূচনা হয় নির্বাচনের মাধ্যমে। আমাদের নির্বাচনটা বিতর্কিত হয়েছে। নির্বাচনকে কীভাবে গ্রহণযোগ্য ও এর ওপর মানুষের আস্থা প্রতিষ্ঠিত করা যায় সে বিষয়ে কাজ করতে হবে। সুজনের সদস্য হিসেবে আমরা এসব কাজ করি এবং করতে থাকবো।

সুজনের বিভাগীয় পরিকল্পনা সভার সমন্বয়কারী ও জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস হোসেনের সভাপিতত্বে অন্যান্যের মধ্যে সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয়কারী দিলিপ কুমার সরকার, আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৯
এমএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14